সাত খেলোয়াড়কে রেখে বাকিদের বিক্রি করতে রাজি বার্সা! | The Daily Star Bangla
০২:৩৯ অপরাহ্ন, আগস্ট ১৯, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৩:২৮ অপরাহ্ন, আগস্ট ১৯, ২০২০

সাত খেলোয়াড়কে রেখে বাকিদের বিক্রি করতে রাজি বার্সা!

স্পোর্টস ডেস্ক

ভরাডুবির পর বার্সেলোনাকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হওয়া অনুমিতই ছিল। বায়ার্ন মিউনিখের কাছে বিব্রতকর হারের পর ইতোমধ্যে সরে দাঁড়াতে হয়েছে দলটির কোচ ও ক্রীড়া পরিচালককে। এবারে ফুটবলারদের দিকে নজর ঘুরিয়েছে বার্সা বোর্ড। ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ জানিয়েছেন, এবারের গ্রীষ্মকালীন দলবদলে স্কোয়াডের অধিকাংশ খেলোয়াড়কে বিক্রি করে দেওয়া হতে পারে।

গতকাল মঙ্গলবার বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, মূল দলে বড় আকারের রদবদল আনা হবে এবং অভিজ্ঞ খেলোয়াড়দের অনেককে বিদায় করে দেওয়া হবে।

বার্তোমেউ যে মন্তব্য করেছেন, তাতে জেরার্দ পিকে, লুইস সুয়ারেজ, সার্জিও বুস্কেতস, জর্দি আলবা ও ইভান রাকিতিচের মতো তারকাদের কপালে চিন্তার ভাঁজ পড়া অস্বাভাবিক নয়। কারণ, আগামী মৌসুমে বার্সার পরিকল্পনায় তাদের থাকার সম্ভাবনা নেই বললেই চলে। বার্তোমেউ বলেছেন, ‘কে বিক্রির জন্য নয়? লিওনেল মেসি। এটা সে জানে। সে বিশ্বের সেরা খেলোয়াড়। (মার্ক-আন্দ্রে) টের স্টেগেন, (নেলসন) সেমেদো, (ফ্রেঙ্কি) ডি ইয়ং, (ক্লেমোঁ) লংলে, (ওসমানে) দেম্বেলে, (আতোয়াঁন) গ্রিজমানকে নিয়ে আমরা একই কথা ভাবছি (বিক্রির জন্য নয়)।’

মাত্র সাত খেলোয়াড়ের নাম উল্লেখ করা হলেও এই তালিকাতে যুক্ত হতে পারেন আনসু ফাতি। এই উদীয়মান তরুণকে ন্যু ক্যাম্পে রেখে দেওয়ার কথা আগেই স্পষ্ট করে জানিয়েছেন বার্তোমেউ।

সাক্ষাৎকারে তিনি আরও বলেছেন, আগামী মৌসুমে কমানো হতে পারে ফুটবলারদের বেতন, ‘বার্সার বেতনসীমা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। আমাদের কাছে অর্থ আছে, কিন্তু করোনাভাইরাসের কারণে আয় কমে গেছে। তাই নতুন খেলোয়াড় আনতে হলে আমাদের দলের সামগ্রিক বেতনের পরিমাণ হ্রাস করতে হবে।’

গেল শুক্রবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দুই হেভিওয়েটের লড়াইয়ে বার্সেলোনা পাত্তাই পায়নি বায়ার্নের কাছে। একপেশে ম্যাচে স্প্যানিশ ক্লাবটিকে তছনছ করে দেয় জার্মান বুন্ডেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। পর্তুগালের রাজধানী লিসবনের স্তাদিও দা লুজে ৮-২ গোলের বিশাল ব্যবধানে হেরে যায় কাতালানরা। চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে এত গোল হজম করেনি আর কোনো ক্লাব।

বায়ার্নের কাছে নাস্তানাবুদ হওয়ার পর গেল সোমবার কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে বার্সেলোনা। ধারাবাহিক ব্যর্থতার কারণে দায়িত্ব নেওয়ার পর সাত মাসও টিকতে পারেননি তিনি। পরদিন ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে চুক্তি বাতিলের খবর জানায় ক্লাবটি।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top